টেকলার্নবিডি-র পক্ষ থেকে  সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি এবারের আয়োজন, আশা করি সবাই ভাল আছেন, এবারের আয়োজনে থাকছে Windows 10 এ missing Store App কিভাবে Restore করা যায়।

Windows 10 এ কিছু ব্যবহারকারী স্টার্ট মেনুতে Store অ্যাপ্লিকেশানটি খুঁজে পেতে অক্ষম। Apps বেশি ব্যবহারের জন্য, স্টোর অ্যাপ Settings > Apps > Apps & features গুলিতে show হচ্ছে না।

Missing Store অ্যাপ্লিকেশান এমন ব্যবহারকারীদের জন্য কোনও সমস্যা নয় যারা Store অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে না। কিন্তু যারা Store থেকে অ্যাপস এবং গেমস প্রায়ই ডাউনলোড করে, তাদের জন্য এটি একটি গুরুতর সমস্যা।

আপডেটগুলি ইনস্টল করার পরে Store অ্যাপটি Missing থাকলে বা অপারেটিং সিস্টেমে কোনও পরিবর্তন করার পরে, আপনি Store অ্যাপটি পুনরায় ইনস্টল করতে পারেন।

হারিয়ে যাওয়া Store Windows 10 এ তে বেশ সহজ। Windows 10 এর Missing Store অ্যাপটি পুনরুদ্ধারের নিম্নোক্ত পদ্ধতি টি অনুসরণ করুন।

 

Administrator হিসাবে PowerShell। টি Open করুন, স্টার্ট বাটনে right-ক্লিক করুন এবং তারপরে Windows PowerShell (Admin) এ ক্লিক করুন। যখন User Account Control আসবে তখন Yes বাটনে ক্লিক করুন।

 

PowerShell উইন্ডোতে, নিম্নোক্ত কমান্ডটি কপি এবং পেস্ট করুন এবং তারপর Enter কী চাপুন।

Get-AppXPackage উইন্ডোজ স্টোরে – AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode- নিবন্ধীকরণ “$ ($ _InstallLocation) \ AppXManifest.xml”}

 

একবার কমান্ডটি সফলভাবে কার্যকর করা হলে PowerShell এবং অন্যান্য চলমান প্রোগ্রাম বন্ধ করুন। একবার আপনার পিসি Restart আরম্ভ করুন

যদি উপরের পদ্ধতি হারিয়ে যাওয়া Store অ্যাপটি পুনরুদ্ধার করতে ব্যর্থ হয়, তাহলে আপনি একটি নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং স্টোর অ্যাপটি দেখায় কিনা তা পরীক্ষা করুন। যদি Yes হয়, তবে আপনার ডেটা নতুন অ্যাকাউন্টে স্থানান্তর করুন এবং সেই অ্যাকাউন্টটি ব্যবহার শুরু করুন। বিকল্পভাবে, আপনি ডেটা ক্ষতি ছাড়াই Windows 10 রিসেট করতে পারেন অথবা ডেটা ব্যতীত Windows 10 পুনরায় ইনস্টল করতে পারেন।