UNSEND OPTION চালু হচ্ছে ফেসবুক ম্যাসেঞ্জারে

সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো ভুলে চলে যাওয়া ম্যাসেজ কিভাবে মুছবেন ফেসবুক ম্যাসেঞ্জারে।

অনেক সময় ফেসবুক ম্যাসেঞ্জারে আমরা ভুলে করে অন্যের  কাছে ম্যাসেজ চলে যায়। সেক্ষেত্রে ঐ ম্যাসেজ আর ডিলেট করার বা মুছে দেওয়ার কোন অপশন থাকে না। তখন যার কাছে ম্যাসেজ দিয়েছেন, তার কাছে Uncomfortable হয়ে পরতে হয়। ফেসবুক ব্যবহারকারীদের সেই আফসোস হয়তো এবার দূর হতে যাচ্ছে ফেসবুক ম্যাসেঞ্জারে ।  কেননা গ্রাহকদের কথা ভেবে এবার  ফেসবুক মেসেঞ্জারে DELETE OPTION চালো করতে যাচ্ছে।

একটি টেকনোলজি ওয়েবসাইটে ফেসবুকের নতুন ফিচার সংক্রান্ত বেশ কিছু তথ্য দেন এক ফেসবুক কর্মকর্তা। সেখানেই DELETE অপশন মেসেঞ্জারে চালু হওয়ার ব্যাপারে ইঙ্গিত দেন ঐ কর্মকর্তা ।

অন্য ম্যাসেঞ্জারে অনেকদিন আগে থেকেই ডিলিট অপশনটি চালু হয়ে গিয়েছিল। ওই প্রতিবেদন অনুযায়ী,  ফেসবুক মেসেঞ্জারে SECRET চ্যাট বলে একটি অপশন অনেকদিন আগে চালু করা হয়েছিল। SECRET চ্যাটের ফলে গোপনীয়তা বজায় রেখে কথা বলা যায়। কিছুক্ষণ পরেই এই চ্যাট আপনা থেকেই DELETE হয়ে যেত।

কিন্তু ব্যাবহার কারীদের অনেকদিন ধরেই DELETE অপশন ADD করার দাবি ছিল যে, ফেসবুক মেসেঞ্জারেও মেসেজ DELETE করার OPTION থাকা উচিত। ব্যাবহার কারীদের কথা ভেবে ফেসবুক এমন উদ্যোগ নিচ্ছে বলে মনে করা হচ্ছে। এক্ষেত্রে নতুন OPTION নাম হতে পারে ‘আনসেন্ড’। কিন্তু কবে এই ফিচার ব্যবহার করা যাবে তা অবশ্য খোলসা করে  কিছু জানা যায় নাই Facebook এর সেই কর্মকর্তা থেকে।

আজ এই পর্যন্ত । TechlearnBD  এর সাথে থাকার জন্য ধন্যবাদ।