টেকলার্নবিডি-র পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে Office Outlook-2010/2013 এর অন্যতম গুরুত্বপূর্ণ Topic নিয়ে আজকের আয়োজন শুরু করছি। এবার থাকছে  Office Outlook-2010/2013 থেকে আপনি কিভাবে কোন মেইল Resend করবেন সে বিষয়ে সম্পূর্ন আলোচনা

 

বর্তমানে Office Outlook খুবই প্রচলিত Mail System যা অফিস ও ব্যাক্তিগত তথ্য আদান-প্রদান এর ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। কিন্তু বেশীরভাগ ব্যাবহারকারী যে সমস্যার সম্মুখীন হয় তা হলো কোন Mail Resend করা। কারণ Office Outlook এ Option টি কিন্তু সরাসরি দেওয়া নেই। তবে Eudora বা Outlook Express-এর ক্ষেত্রে এ Option সরাসরি দেওয়া আছে।

 

যাই হোক “টেকলার্নবিডি” তথ্যজগতের সমস্যা সমাধান করে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এবং এ সমস্যারও সহজ ও সুন্দর সমাধান দিয়ে দিচ্ছে এবং এ সুবিধা পেতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

প্রথম ধাপঃ

প্রথমে Office-2010/2013 Setup দিয়ে Office Outlook configure নিন এবং Program Menu হতে অথবা Shortcut-এ ক্লিক করে Office Outlook চালু করুন।

 

 

দ্বিতীয় ধাপঃ

বামপাশের কলাম হতে Sent-items-folder-এ ক্লিক করুন এবার আপনি যে Mail টি Resend করতে চাচ্ছেন তাতে Double-click করুন।

তৃতীয় ধাপঃ

এবার Move Panel-এর Actions Option-এ ক্লিক করলে আপনি কতগুলো সুবিধা দেখতে পাবেন এবং “Resend this message” option টি Select করুন।

 

চূড়ান্ত ধাপঃ

এবার আপনার কাঙ্ক্ষিত মেইল এর Body তে যদি কিছু পরিবর্তন করতে হয় করে নিতে পারেন এবং Recipient এর নামও পরিবর্তন করতে পারেন। সবকিছু ঠিকঠাক থাকলে এবার SEND বাটন চেপে দিন তাতেই কাজ শেষ।

আশা করি পোষ্টটি সবার ভাল লেগেছে।

সবাইকে ধন্যবাদ।