টেকলার্নবিডি-র পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই ভাল আছেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন টিপস প্রদানের মাধ্যমে টেকলার্নবিডি প্রযুক্তির মহা সড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এবং এ মহাসড়কে এবার যুক্ত হচ্ছে এমন একটি টিপস যার মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে Mozilla firefox browser এ Blank new tab ওপেন করতে পারবেন।

 

বর্তমান সময় হচ্ছে ইন্টারনেট নির্ভর এবং এ প্রযুক্তির বিভিন্ন সুবিধা পেতে আমরা অনেক প্রকার Browser ব্যাবহার করে থাকি। এসব Browser এর মধ্যে Mozilla firefox অন্যতম। Mozilla firefox browser এর মাধ্যমে আমরা যখন ইন্টারনেট Browse করি তখন কিন্তু  top visited sites গুলো Track List এ থাকে এবং আপনি যখন New tab open করবেন তখন কিন্তু visited sites গুলো সহ New tab open হবে। এখানে বড় সমস্যাটা হয় তখনই যখন আপনি বিভিন্ন Secret sites visit করে থাকেন। অনেকে Browsing history থেকে Browsing track মুছে দিতে পারেন কিন্তু পরবর্তীতে এসব visited sites দরকার পরলে বিপাকে পরতে হয় তাই Browsing track মুছে দেওয়াটা কোন সমাধান নয়। প্রযুক্তি বিষয়ক এ সমস্যা সমাধানের জন্য টেকলার্নবিডি প্রদত্ত নিচের Step গুলো অনুসরণ করুনঃ-

 

Step-1:- আপনার কম্পিউটার Mozilla firefox install না থাকলে Mozilla firefox ইন্সটল দিয়ে নিন এবং Mozilla firefox ওপেন করে New tab button এ ক্লিক করুন।

এবার নিচের ন্যায় New tab দেখতে পাবেন।

 

Step-2:- এবার আপনি চিত্রে নির্দেশিত New tab page customizer button –এ ক্লিক করে show blank page option টি select করলেই show your top sites option টি disable হয়ে যাবে।

Step-3:- এবার আপনি New tab open করলে একেবারে Blank new tab পাবেন।

 

বিঃ দ্রঃ পুনরায় আপনি যদি Top visited sites সহ New tab open করতে চান তবে নিচের ন্যায় সেটিং পরিবর্তন করুন।

 

 

আশা করি টিপস টি সবার ভাল লেগেছে, সবাই ভাল থাকবেন।

ধন্যবাদ।