HitmanPro উইন্ডোজের জন্য একটি বাণিজ্যিক নিরাপত্তা সমাধান যা ম্যালওয়ার এবং অন্যান্য হুমকির বিরুদ্ধে প্রতিরক্ষা একটি দ্বিতীয় লাইন হিসাবে ডিজাইন করা হয়েছে। HitmanPro তে বিভিন্ন ধরণের নিরাপত্তা প্রোগ্রাম রয়েছে যা আপনি আপনার উইন্ডোজ PC তে চালাতে পারেন। ফায়ারওয়াল এবং রেসিডেন্ট অ্যান্টিভাইরাস সমাধান সাধারণত প্রতিরক্ষা প্রথম লাইন আপ এবং তারা সিস্টেমের উপর malware এর প্রভাব থেকে  99.9% সনাক্তকরণে সক্ষম ।

কিন্তু 99.9% হারের মানে হল যে, 0.1% malware আছে যা সমস্ত ফায়ারওয়াল এবং রেসিডেন্ট অ্যান্টিভাইরাস সুরক্ষা পাস করেছে এবং যার প্রতিরক্ষার জন্য আপনার দ্বিতীয় লাইন এর মধ্যে আসতে হবে।

দ্বিতীয় লাইনের প্রোগ্রামগুলির মাঝে আপনি যেটি ব্যবহার করতে পারেন তা হল হিটম্যানপ্রো। কেন এই হিটম্যানপ্রো ? বিশেষ করে এটি বেশ কয়েকটি নিরাপত্তা সংস্থাগুলির ম্যালওয়্যার ইঞ্জিনের সাথে মিলিত হয় কাজ করে ।বর্তমান হিটম্যানপ্রো  ভার্সন এ  Dr.Web, Ikarus, G Data, Emsisoft and Bitdefender ইঞ্জিনগুলি রয়েছে, যা একক-ইঞ্জিন সমাধানগুলির তুলনায় উল্লেখযোগ্যভাবে malware সনাক্ত করতে পারে।

আপনি Techlearnbd ওয়েবসাইট থেকে 32-বিট বা 64-বিট সিস্টেমের জন্য ডাউনলোড করতে পারেন, যা 30 দিনের ট্রায়াল সংস্করণ । এটি ইনস্টলেশনের প্রয়োজন নেই তাই ডাউনলোড শেষ হলে প্রোগ্রামটি ওপেন করুন এবং নিচের ছবি অনুসরন করুন।

Download

 

আপনার বিনামূল্যে লাইসেন্স সক্রিয় করার জন্য সেটিংস এ ক্লিক করুন এবং লাইসেন্স ট্যাবে যান, তারপর activate free license সিলেক্ট করুন, আপনি যে জন্য একটি ইমেল ঠিকানা লিখতে প্রয়োজন যদিও। আর আপনি যদি license সক্রিয় না করেন তাহলে এটি ম্যালওয়্যার অপসারণ disable থাকবে।

সিস্টেমটি স্ক্যান করার জন্য next  বোতামটি ক্লিক করুন।

স্ক্যান পরে একটি ফলাফল তালিকা মধ্যে প্রোগ্রাম তার ফলাফল প্রদর্শন। এখানে আপনি তালিকাভুক্ত ফাইল, তার পাথ, এবং শ্রেণীবিভাগ তালিকা খুঁজে পাবেন । আপনি যা যা পরিবর্তন করতে পারেন সেটির উপর প্রস্তাবিত পদক্ষেপটি অনুসন্ধান করতে পারেন, উদাহরণস্বরূপ কোয়ার্টারটাইন থেকে মুছে ফেলা বা উপেক্ষা করা এবং প্রোগ্রাম সম্পর্কে আরও জানতে বা স্থানীয় সিস্টেমে তার অবস্থান খুলতে পারবেন।

ইন্টারফেসের চারপাশে সীমারেখাটির রঙের পরিবর্তন হয়ে থাকে threats  গুলির উপর ভিত্তি করে। যেমনঃ লাল সংকেত যে স্ক্যান দ্বারা অন্তত একটি গুরুতর হুমকি পাওয়া গেছে, যখন নীল ইঙ্গিত দেয় যে কোন হুমকি threats খুঁজে পাওয়া যায় নি।

তালিকাতে একটি আইটেম নির্বাচন করে আপনি অতিরিক্ত তথ্য অ্যাক্সেস করতে পারেন। উদাহরণস্বরূপ winsrv.dll বর্ণনা,  ফাইলটি সম্প্রতি কবে কম্পিউটারে যোগ করা হয়েছিল ।

HitmanPro Options

স্ক্যান করার আগে আপনি প্রোগ্রামের অপশনগুলি চেক করতে পারেন যেমন তারা আপনার কি কি ফাইল স্ক্যান করবে এবং কোন কোন প্রোগ্রামের অন্যান্য স্ক্যান করবে তা চেক করতে পারবেন এবং চাইলে তা পরিবর্তন করে এমন সেটিংস করে নিতে পারবেন।

প্রোগ্রামটি সন্দেহজনক স্ক্যান ফাইলগুলিকে স্বয়ংক্রিয়ভাবে ক্লাউডে পরীক্ষা করার জন্য আপলোড করবে ইন্টারনেটে এর সাহায্যে । আপনি চাইলে রুটিন অনুযায়ী স্ক্যান সেট করে নিতে পারেন এবং রুটিন অনুযায়ী স্ক্যান স্বয়ংক্রিয়ভাবে চলমান হবে। স্ক্যান চলাকালীন সময় আপনি চাইলে স্টপ করতে ।

যদি আপনার একটি Virustotal API কী থাকে তবে আপনি এটি প্রবেশ করতে পারেন যা আপনাকে ক্লাউডে পরীক্ষা করার জন্য আপলোড স্ক্যান ফাইলগুলিকে ক্লাউড স্ক্যানার দ্বারা স্ক্যান করবে।

একটি স্ট্যান্ডার্ড স্ক্যান এর জন্য এটি ২ মিনিটের কম সময় নেয়, যা সত্যিই দ্রুত একটি সফ্টওয়্যার। এই সফ্টওয়্যার আপনি অনেক আকর্ষণীয় অপশন built-in পাবেন।