টেকলার্ন বিডির পক্ষ থেকে সবাইকে আবারও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভাল আছেন।

Google Duo হচ্ছে একটি Apps এর নাম, যার দ্বারা ভিডিও কল করা যায়।

Google শব্দটা ব্যবহার করার কারণে অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে এটা কি গুগলের তৈরি কি না।

হ্যা, এটি গুগলের অন্যতম কয়েকটি সার্ভিসের একটি সার্ভিস যার মাধ্যমে আপনি ভিডিও কল করতে পারবেন।

এর অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এ্যান্ড্রয়েড (Android) ব্যবহারকারীর পাশাপাশি আই-ফোন ( i-Phone) ব্যবহারকারীরাও এটি ব্যবহার করতে পারবেন।

খুব বেশি দিন হয়নি গুগল (Google) এটা লঞ্চ (Launch) করেছে। সর্বপ্রথম এই এ্যাপটি ভারতে অফিসিয়ালভাবে লঞ্চ (Launch) করলেও পর্যায়ক্রমে অন্য সব দেশেও লঞ্চ (Launch) করবে বলে আশাবাদ ব্যক্ত করেছে গুগল কর্তৃপক্ষ।

তবে হ্যা আপনি এটা গুগল প্লে স্টোর থেকে সহজেই ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

এর জন্য আপনাকে কোন টাকা গুনতে হবে না। তো ঝটপট ডাউনলোড করুন এখান থেকে।

Google Duo Apps এর ইনস্টলেশন (Installation) ও রেজিষ্ট্রেশন (Registration) প্রক্রিয়া অন্যান্য ভিডিও কলিং Apps এর মতোই। তাই ইনস্টল ও একাউন্ট করা নিয়ে আপনার কোন চিন্তাই করতে হবে না । শুধুমাত্র আপনার একটি সচল মোবাইল নাম্বার থাকলেই হবে।

আশা করি ব্যাপারটা আপনাদের নিকট ক্লিয়ার।

একাউন্ট করার পরপরই আপনার কোন কোন বন্ধু এই Appsটি ব্যবহার করছে তা বুঝতে পারবেন।

ভিডিও কল সহ অন্যান্য সেটিংস খুব সহজেই করতে পারবেন এই Appsটিতে।

হ্যা, যা বলবো ভাবছিলাম আপনি যে কারণে Google Duo কে অন্যান্য Apps থেকে আলাদা বিবেচনা করবেন সেই কারণটি হচ্ছে এর Knock Knock ফিচার। এই ফিচারটি ব্যবহার করে আপনি ফোন রিসিভ না করেই বুঝতে পারবেন কে আপনাকে কল করেছে। আর এই ফিচারটি চালু করার জন্য আপনার কোন কিছুই করতে হবে না। কারণ Google Duo ইনস্টলের সময় স্বয়ংক্রিয়ভাবেই Knock Knock ফিচারটি চালু হয়ে যায়। আপনার কন্টাক্ট লিস্টে আছে এরকম কোন বন্ধু যদি এই Appsটি ব্যবহার না করে থাকে তবে আপনি তাকে ইনভাইটও করতে পারবেন। তো আমাদের সাথেই থাকুন। আর উপভোগ করুন টেকনোলজির সর্বশেষ সংবাদ।

ধন্যবাদ।