সবাইকে শুভেচ্ছা!

আজকে আপনাদের দেখবো কিভাবে অনেক গুলি ফটো এক সাথে খুব সহজে রি-সাইজ করা যায়। কাজের ক্ষেত্রে অনেক সময় ফটো রে-সাইজ করার প্রয়োজন পরে। অনেকে আমরা ফটোশপ এর কাজ পারিনা অথবা আল্প সময়ে কাজের ক্ষেত্রে EasyImageModifier খুব কাজে আসে। কথা না বারিয়ে কিভাবে কাজ করবো চলুন দেখি।

 

প্রথমে  EasyImageModifier Download করে নিন। এখন থেকে  EasyImageModifier

 

যে ভাবে কাজ করবেনঃ

প্রথম স্ক্রীনশট থেকে,

১ নাম্বার জায়গায় যে কয়টা ইচ্ছা ইমেজ সিলেক্ট করে ড্রাগ করে ছেড়ে দিন/ উপরে Image-এ ক্লিক করে Load Image-এ ক্লিক করে ইমেজ ফোল্ডার দেখিয়ে দিন।

২ নাম্বার আপনার ইমেজের উচ্চতা এবং পরিধি (Height and Width) কতো হবে লিখেন। এখানে ৬৪০*৪৮০ সবসময় দেওয়া থাকে আপনি  আপনার ইচ্ছা মতো দিতে পারবেন।যদি Height and Width নিজের মতো করে দিতে চান তাহলে বাম পাশের Shrink- ঠিক দিন আর Percent টা Unchecked রেখে দিন। কেউ যদি Percent অনুযায়ী সাইজ করতে চান তাহলে Percent সিলেক্ট করুন।

৩ নাম্বার জায়গায় আপনার ইমেজের আউটপুট ফরম্যাট সিলেক্ট করতে হবে। jpg/png/bmp যেকোনো একটা

সিলেক্ট করুন।

৪ নাম্বার জায়গায় ইমেজ যে নামে সেভ হবে টা লিখুন, আগের নাম ঠিক রাখতে যেভাবে আছে রেখে দিন। ৪ নাম্বার জায়গায় ইমেজ যে নামে সেভ হবে টা লিখুন, আগের নাম ঠিক রাখতে যেভাবে আছে রেখে দিন। এবার দ্বিতীয় স্ক্রীনশটের তীর চিহ্ন দেওয়া জায়গায় “Click here to start process” এ ক্লিক করুন।

৪ নাম্বার জায়গায় ইমেজ যে নামে সেভ হবে টা লিখুন, আগের নাম ঠিক রাখতে যেভাবে আছে রেখে দিন।

এবার দ্বিতীয় স্ক্রীনশটের তীর চিহ্ন দেওয়া জায়গায় “Click here to start process” এ ক্লিক করুন।