টেক লার্নার বন্ধুরা কেমন আছেন সবাই? আজকে আপনাদের জন্য একদম বিনামূলে অ্যাপেল আইডি খোলার নিয়ম শিখেয়ে দিবো। বাংলাদেশে যারা iphone ব্যবহার করে তাদের জন্য এতি অতি প্রয়োজনীয়। আমাদের দেশ থেকে অ্যাপেল আইডি করা অনেক ঝামেলা যুক্ত কাজ তাও আবার এটার জন্য PAY করতে হয়। আর আমার দেওয়া টিপস অনুসরন করলে একদম ফ্রি তে করা যাবে।

প্রথমে আপনাকে একটি জিমেইল আইডি খুলতে হবে www.gmail.com যেয়ে creat new id ক্লিক করে অ্যাকাউন্ট ইনফর্মেশন পেজএর তথ্য গুলো পুরন করতে হবে। তারপর Next Button এ ক্লিক করতে হবে।

verify your account পেজ এ Continue Button এ ক্লিক করলে, আপনার দেওয়া ফোন নাম্বার এ account verify জন্য একটি কোড নাম্বার ছলে আসবে। কোড নাম্বার টি বসিয়ে Next দিলে আপনার জিমেইল আইডি Ready হয়ে যাবে।

এই স্টেপ এ অ্যাপেল আইডি করার জন্য আপনাকে https://appleid.apple.com/account#!&page=create পেজ এ যেতে হবে। পেজ এর ইনফর্মেশন গুলো পুরন করে Continue Button এ  ক্লিক করলে verify এর জন্য একটি কোড ফোন নাম্বার এ আসবে সেটি পেজ এ বসিয়ে দিয়ে Continue Button এ  ক্লিক করবেন ব্যাস,

হয়ে গেলো আপনার অ্যাপেল আইডি।

এবার আপনার iphone থেকে এই আইডি দিয়ে log-in করে মালয়েশিয়া এর যে কোন Address, Street No, Postal Code & Phone Number দিয়ে পেজ ইনফর্মেশন গুলো fill-up করে দিলে খুব সহজেই অ্যাপেল আইডি activated হয়ে যাবে।

সবাই ভাল থাকবেন এবং সাথে থাকার জন্য ধন্যবাদ।