আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই ? আশা করি ভালই আছেন, টেকলার্ন বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে শুভেচ্ছা। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব স্কাইপে কল রেকর্ডের সুবিধা আনছে মাইক্রোসফট, যা থাকছে  স্কাইপের আপডেট ভার্সন এ। এই অ্যাপটি ব্যবহার করে কোনো রেকর্ডিং রেকর্ড, ইমপোর্ট বা এডিট করতে পারবেন।

অডিও বা ভিডিও কল করার পাশাপাশি সেগুলো রেকর্ড করার সুযোগ দিতে স্কাইপে কল রেকর্ডিং ফিচার চালু করছে মাইক্রোসফট। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের পাশাপাশি ম্যাক কম্পিউটার ব্যবহারকারীরা এ সুযোগ পাবে। এ ফিচার এক্সস্প্লিট, ওয়ারকাস্ট আর ভিমিক্সের মতো থার্ড-পার্টি অ্যাপগুলোর সঙ্গেও কাজ করবে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএসের প্রতিবেদনে। গত ০৬.০৪.২০১৮ তারিখে স্কাইপ এক ব্লগ পোস্টে বলে, ব্যবহারকারীরা অ্যাডোবি প্রিমিয়ার প্রো আর অ্যাডোবি অডিশনের মতো অ্যাপগুলো ব্যবহার করে কোনো রেকর্ডিং রেকর্ড, ইমপোর্ট বা এডিট করতে তাদের ডেস্কটপ ক্লায়েন্ট মোড থেকে ‘কনটেন্ট ক্রিয়েটর’ মোডে গেলে কল রেকর্ড করতে পারবেন। এক্ষেত্রে নিজেদের পছন্দমতো থার্ড-পার্টি সফটওয়্যার বাছাই করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। আর স্কাইপ এ সমন্বয়ে সমর্থন দেবে। নতুন কল রেকর্ড ফিচারের সঙ্গে স্কাইপ ব্যবহারকারীদের ইউটিউব বা টুইচের ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে ভিডিও কলটি সরাসরি সম্প্রচারের সুযোগ দেবে। সামনের সপ্তাহে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এনএবি অনুষ্ঠানে নতুন এ ফিচার চালু করবে স্কাইপ। ফিচারটি তৃতীয় পক্ষের তৈরি বিভিন্ন সফটওয়্যারও সমর্থন করবে।

এপ্রিল ২০১৮ এর দ্বিতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এনএবি অনুষ্ঠানে নতুন এই ফিচার চালু করবে স্কাইপ।

আজকে এখানে ই শেষ করলাম। আপনি আপনার মতামত নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং TechlearnBD সাবস্ক্রাইব করুন আরও নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে।
আর TechlearnBD সাথে থাকার জন্য ধন্যবাদ।