techlearnbd এর পক্ষ থেকে আপনাদের সবাইকে আবারও অভিনন্দন জানিয়ে শুরু করছি। কেমন আছেন সবাই?

সোস্যাল মিডিয়া হিসেবে ফেসবুক সারা বিশ্বে গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে। ফেসবুক কর্তৃপক্ষের নিত্য নতুন আপডেট প্রতিনিয়তই সবার নজর কাড়ছে। অনলাইনে চ্যাটিংয়ের জন্য ম্যাসেঞ্জারের জনপ্রিয়তাও কম নয়।

আমরা যারা ম্যাসেঞ্জার ব্যবহার করি তাদের প্রতিদিনই ম্যাসেজ আসে এবং আমরা তা আনন্দচিত্তেই দেখি কে ম্যাসেজ পাঠাল, কি ম্যাসেজ পাঠাল। তবে অনেক সময়ই ম্যাসেজের রিপ্লাই দিতে মন চায় না। কিন্তু যিনি ম্যাসেজ পাঠিয়েছেন তিনি কিন্তু ঠিকই জানতে পেরেছেন যে আপনি ম্যাসেজটি পড়েছেন। কেননা তার ওখানে সিন লেখাটি উঠে গেছে। আর এ জন্যই অনেক সময় বিব্রতকর অবস্থায় পড়তে হয়। কেননা রিপ্লাই না পেলে অপর প্রান্তের প্রিয়জন অনেক সময় রাগ করে থাকেন। চিন্তা নেই, আজ আমি আপনাদের দেখাবো কিভাবে গুগল ক্রোমে ম্যাসেঞ্জারের সিন অপশনটি ডিজেবল করবেন। অর্থাৎ আপনি ম্যাসেজ পড়বেন ঠিক কিন্তু অপরপ্রান্তে সিন লেখাটি উঠবে না। তো চলুন শুরু করা যাক।

প্রথমেই গুগল ক্রোম ব্রাউজারটি চালু করুন। এরপর এখানে ক্লিক করুন। আপনি ক্রোম ওয়েব স্টোরে Unseen for facebook নামে একটি এক্সটেনশন পাবেন এবং এটি গুগল ক্রোমে এ্যাড করে নিবেন। এ্যাড করার পর আপনি উপরে একটি আইকন দেখতে পাবেন। আইকনটিতে ক্লিক করুন।

ম্যাসেঞ্জারের সিন(Seen) অপশান বন্ধ রাখবেন যেভাবে।

এখানে অনেকগুলো অপশন পাবেন। সেখানে থেকে Block the “seen” feature of the chat অপশনটিতে টিক মার্ক দিন। ব্যাস কাজ শেষ। এখন আপনি ম্যাসেজ পড়লেও অপর প্রান্তে সিন লেখা উঠবে না। ট্রিকসটি কাজে লাগলে শেয়ার করতে পারেন।

ধন্যবাদ।