আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি এই রোজাতে সবাই ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। টেকলার্ন বিডির পক্ষ থেকে আপনাদের সবাইকে আবারও জানাই অভিনন্দন। আজ আমি অনেক দিন পর আপনাদের সাথে একটি প্রয়োজনীয়ও টিপস নিয়ে হাজির হয়েছি। আমি প্রতি নিয়ত সহজ টিপসই দেয়ার চেষ্টা করি। যাতে সবাই আমার টিপস গুলো সহজেই বোজতে পারেন।

মোবাইল নাম্বার গোপন রেখে কিভাবে আপনি কোন কোন অ্যাপস দিয়ে কল করতে পারবেন চলুন দেখে নেওয়া যাক ।

আপনি কল করার সঙ্গে সঙ্গেই ফোন রিসিভকারী ব্যক্তি আপনার মোবাইল নাম্বার পেয়ে যান। এ ক্ষেত্রে হয়ত আপনি চান না যে সেই ব্যাক্তি আপনার নাম্বারটি সেইভ করুক। কিন্তু এটা ফেরানোর কোন উপায় আপনি জানেন না। বিশেষ করে মেয়েরা এই সমস্যায় বেশী ভুগেন। অপরিচিত ব্যক্তিরা শুধু শুধু ডিস্ট্রাব করতে থাকে।

মূলত এ সমস্য থেকে আপনি নিশ্চিত মুক্তি পেতে পারেন কিছু কার্যকরী অ্যাপস ব্যবহার করে। যেগুলোর দ্বারা নাম্বার গোপন রাখা সম্ভব। একাজের জন্য আবার একটি ভুয়া নম্বর ব্যবহার করতে হয়। এক্ষেত্রে অ্যাপটি ব্যবহারকারীর আসল নম্বর লুকিয়ে রাখে এবং ব্যবহারকারীর দেওয়া অন্য একটি ভুয়া নম্বর প্রদর্শন করে থাকে।

প্লে স্টোরে নাম্বার গোপন রাখার উপরোক্ত ছবির অ্যাপস গুলির মধ্যে আছে Voxox, Lifehacker, Spoofcard, Tracebust, CallerIDFaker ইত্যাদি। এসব অ্যাপের মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে Tracebust অ্যাপটি। প্রাথমিকভাবে এর ট্রায়াল ভার্সন ব্যবহার করা যাবে, কিন্তু পরবর্তীতে ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীকে এর জন্য মূল্য পরিশোধ করতে হবে।

ধন্যবাদ সবাইকে টিপসটি পরার জন্য, আশা করি টিপসটি সবার পছন্দ হবে আর টিপসটি পছন্দ হলে বেশি করে শেয়ার, লাইক, কমেন্ট করতে ভুলবেন না।