এন্ড্রয়েড ওয়্যার ২.0 আপডেট নিয়ে এবারের ফিচার। বিগত সালের শুরু থেকেই অধিক আগ্রহে বসে আছেন র্স্মাট ওয়াচ ব্যবহারকারীরা এন্ড্রয়েড ওয়্যার ২.0 আপডেটের জন্য। ফেব্রুয়ারী মাস থেকেই ব্র্যান্ড নিউ এলজি ওয়াচ স্টাইল এবং ওয়াচ র্স্পোটস নামে নতুন আপডেট এসেছে। কিন্তু প্রথম জেনারেশনের এন্ড্রয়েডগলো এন্ড্রয়েড ওয়্যার ২.0 আপডেটের আওতার বাইরে। নতুন সংস্করণগুলো পুরুনোগুলোর চেয়ে ব্যবহারের দিক থেকে আরও স্বাচ্ছন্দ্যময়। তবে ক্রাওনের ব্যবহার সঠিকভবে করতে হবে। নতুন আপডেটগুলো দিয়ে UI  অ্যাপেল ওয়াচে Navigate করা যায়।

এন্ড্রয়েড ওয়্যার ২.0 আপডেটগুলোর সবচেয়ে বড় ফিচারটি হলো র্স্মাটওয়াচ থেকে সরাসরি অ্যাপস্ ডাউনলোড করা। এতে র্স্মাটফোনের সাথে পেয়ার করার প্রয়োজন হবে না।

অর্থাৎ র্স্মাটওয়াচেই পাবেন গুগল প্লে-স্টোর।এতে UI হবে অনেক সহজ যা দ্বারা অ্যাপস্ সিলেকশন অনেক সহজ হবে। যারা iPhone ব্যবহার করেন তাদের জন্য বিশেষ সুবিধা আছে এই আপডেটে। অনায়েসে আইফোনের ব্যবহারকারীরা থার্ডপার্টি অ্যাপ ইন্সটল করতে পারবে। এন্ড্রয়েড ওয়্যার কম্প্যানিয়ন অ্যাপের মাধ্যমে আরেো কোন অ্যাপস আপনার ইনস্টল করতে হবে না। যা নতুন আপডেটে আপনি সরাসরি করতে পারবেন। এলজি ওয়াচ স্পোর্টের এলটিই এনটেনা, জিপিএস এবং এনএফসি-এর সংযোজনের মাধ্যমে প্রমানীত হয় যে গুগল স্মার্টওয়াচগুলোতে আরোও সুবিধা দেওয়া হয়েছে। আপনি আপনার ফোন থেকে ‍যতদূরেই থাকেননা কেন আপনি নটিফিকেশন পেয়ে যাবেন এর মাধ্যমে।

তবে আরোও যত দ্রুত এই সুবিধাগুলি আমাদের কছে আসতো তবে অনেক আগেই আমরা আরোও আপডেট হয়ে যেতাম। এই নতুন সংস্করণগুলি দেরীতে আসার কারনে র্স্মাটওয়াচগুলি বিক্রিও কম হচ্ছিল। এাইগুলো কোন এনড্রয়েড ডিভাইস না, এইগুলো একেকটি স্বতন্ত্র ডিভাইস। আমাদের দেশে এই ডিভাইসগুলো বিক্রি এবং সার্ভিস করার জ্ন্য একটি স্বতন্ত্র সেলিং পয়েন্ট করা দরকার যাতে ক্রেতারা সহজেই এই ডিভাইসগুলো কম্পীয়ারের মাধ্যমে ক্রয় করতে পারে।