আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই ? আশা করি ভালই আছেন, টেকলার্ন বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে শুভেচ্ছা। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব মাইক্রোসফট এর নতুন Future, যা থাকছে উইন্ডোজ ১০ এর আপডেট ভার্সন এ। যা দিয়ে কম্পিউটার থেকে ফোনে ফাইল ট্রান্সফার করার জন্য বারতি কোন সফটওয়্যার বা কোন কেব্‌ল সংযোগ প্রয়োজন হবে না। এই সম্পন্ন কাজটি করবে ওয়ারলেস টেকনোলজি এর সাহায্যে এবং এই অ্যাপ টির নাম করন করা হয়েছে ফটোস কম্প্যানিয়ন।

তাই এখন থেকে আর ফটো, ভিডিও বা ডক ফাইল ট্রান্সফার করার জন্য ডেটা ক্যাবল বা পেনড্রাইভের প্রয়োজন নেই। উইন্ডোজ ১০ এর বিল্ট ইন অ্যাপ ফটোস কম্প্যানিয়নের মাধ্যমে ওয়্যারলেস কানেকশন দিয়েই সম্ভব হবে ছবি বা ফাইল ট্রান্সফার। অ্যান্ড্রয়েড ও আইওএস দুটি প্ল্যাটফর্মেই অ্যাপটি ব্যবহার করা যাবে।

অ্যাপটি অ্যাপলের এয়ারড্রপের মতোই অনেকটা কাজ করবে।

মাইক্রোসফট এর নতুন Future, যা থাকছে Windows 10 এ

মাইক্রোসফট এর নতুন Future, যা থাকছে Windows 10 এ

মাইক্রোসফট এর নতুন Future, যা থাকছে Windows 10 এ

প্রথমে অ্যাপটিতে কিউআর কোড স্ক্যান করিয়ে নিতে হবে। এটি মোবাইল অ্যাপের সঙ্গে ফটোস অ্যাপের সংযোগ ঘটাবে। এরপর ফোন ও পিসিতে ওয়াইফাই কানেক্ট করে ছবি বা ফাইল আদান প্রদান করা যাবে।

অ্যাপটি তৈরি করেছে মাইক্রোসফটের গ্যারেজ প্রকল্পের একটি টিম। মূলত শিক্ষার্থীদের কথা ভেবেই অ্যাপটি বানানো হয়েছে। এতে করে শিক্ষার্থীরা মোবাইলে করে অ্যাসাইনমেন্ট এনে সহজেই ক্লাসের প্রজেক্টরে তা প্রদর্শন করতে পারবে।

উইন্ডোজ ১০ ফটোসের ২০১৮.১৮০১১.১৩১১০.০ অথবা তার পরের সংস্করণগুলোতে এই ফিচার ব্যবহার করা যাবে। অ্যাপটি ডাউনলোড করতে হলে ক্লিক করতে হবে এই ঠিকানায়

আজকে এখানে ই শেষ করলাম। আপনি আপনার মতামত নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং TechlearnBD সাবস্ক্রাইব করুন আরও নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে।
আর TechlearnBD সাথে থাকার জন্য ধন্যবাদ।