ফেসবুক ফেক আইডি বন্ধ করতে গিয়ে অনেক রিয়েল আইডিও পুরোপুরি ডিজেবল/ডিলিট হয়ে গিয়েছে। যাদের আইডি তে নিজের ছবি, নাম্বার, ইমেইল অ্যাড করা নেই। ইতো মধ্যে তাদের অনেকের লগ ইন করলে আইডি লক দেখাচ্ছে। এতে অনেকে ঘাবড়ে যাচ্ছেন। চিন্তার কিছু নেই কিছু উপায়ে অ্যাকাউন্ট রিকভার করা যাবে।

যেমন, লগ ইন করলেই আসছে ‘We need you to confirm identity’ নিচে ‘Continue’ তে ক্লিক  করে পরের ধাপে গেলে যাদের নাম্বার অ্যাড নেই, তাদের নাম্বার অ্যাড করতে বলবে। আগে কোনো আইডি তে অ্যাড হয়নি এমন একটা নাম্বার অ্যাড করে continue তে ক্লিক করে মোবাইল নম্বরে আসা কোড টি দিলেই আইডি ঠিক হয়ে যাবে।আবার যাদের নম্বর অ্যাড আছে তাদের আইডিও এমন লক হতে পারে। তখন ও প্রথম continue করার পর মোবাইলে কোড আসবে, আর সেই কোড বসালেই আইডি ওকে হয়ে যাবে। যাদের নম্বর, ইমেল অ্যাড আছে, সব ঠিক থাকার পর  ও এমন লক হতে পারে বা প্রথম বার উপরের মতো লক খোলার পর ও এমন আবার হতে পারে।

Facebook

Facebook

যাদের আইডি তে নিজের আসল ছবি নেই। পরবর্তী লক এড়াতে কোডের  বদলে একটা পিকচার চাইবে । শুধু আপনার একটা ক্লিয়ার ছবি আপলোড করলেই কাজ হয়ে যাবে।তার পর সাথে সাথে আইডি ঠিক না হলে আপনাকে ৭২ ঘণ্টা অপেক্ষা করতে হবে। সময়ের আগে আইডিতে লগ ইন করতে পারবেন না।

যাদের আইডি তে মোবাইল নাম্বার অ্যাড নেই নিজের ছবি নেই, তারা এ লকের বা ফেক অভিযানে পড়বে । এখনও যারা এ সমস্যায় পড়েন নি তারা অবশ্যই এখনই নিজের কিছু ছবি আপ লোড করে ফেলেন। আর যাদের আইডি তে ইমেল অ্যাড নেই, নাম্বার দিয়ে করা তারা এখনই আইডি তে ইমেল অ্যাড করে নিন।