আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই। techlearnbd এর পক্ষ থেকে আপনাদের সবাইকে আবারও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের টিপস।

বর্তমানে আমরা সবাই কম বেশি রাউটার  ব্যবহার করে থাকি এবং এর সম্পর্কে ধারনা সবারই কম বেশি আছে। যারা ভাল স্পীডের রাউটার  ব্যবহার করছেন না তারা  গুগল এর ONHUB ওয়াইফাই রাউটার  ব্যবহার করতে পারেন।

ইন্টারনেটের গতি নিয়ে কোন প্রকার অভিযোগ নেই এমন মানুষ খুব কমই মিলবে। যারা নিয়মিত ব্রাউজ করেন তারা প্রায় সবাই ইন্টারনেট গতি নিয়ে প্রায়ই সমস্যার সম্মুখীন হন।

আর সেজন্যই গুগল মামা আমদের কথা চিন্তা করে বাজারে উন্মুক্ত করতে চলেছে তাদের নতুন প্রোডাক্ট গুগল অনহাব ওয়াইফাই রাউটার, যেটা আপনাকে সর্বোচ্চ ১৯০০ এমবিপিএস পর্যন্ত গতি দিতে সক্ষম।

রাউটার টি দেখতে অনেক টা সিলিন্ডারের মত। তবে এতোটা সুন্দর যেটা দেখে কেউই বুঝতে পারবে না যে, এটা একটা ওয়াইফাই রাউটার। আপনি ইচ্ছা করলে এটাকে শোপিস হিসেবে ঘড়ের যেকোনো জায়গাতে সাজিয়ে রাখতে পারবেন। আর বাজারে যেসব সাধারন রাউটার কিনতে পাওয়া যায় সেগুলো অনেক অনেক সমস্যা আছে এর মধ্যে প্রধান সমস্যা হলো এর ক্যাবল। যে সমস্যাটা গুগল রাউটারের বেলায় আপনাকে একেবারেই পোহাতে হবে না।

অন্যান্য সাধারন রাউটারের আরও একটি সমস্যা হল এর সিগন্যাল। রাউটার থেকে একটু দূরে গেলেই স্পীড কমে যায় আর সিগন্যাল ও ঠিক মতো কাজ করে না।

তবে গুগল অনহাব রাউটার আপনাকে দিবে বাজারের অন্যান্য যেকোনো রাউটার দুর্দান্ত গতি সাথে অসাধারন সিগন্যাল। আফটারঅল গুগলের প্রোডাক্ট বলে কথা।

গুগল নতুন রাউটার ওপেনিং এ সবার সাথে একটি ভিডিও শেয়ার করছে। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে ইন্টারনেটের প্রয়োজন এবং ইন্টারনেট সম্পর্কিত নানাবিধ সমস্যার চিত্র দেখানো হয়েছে। ইউটিউবে খোঁজ করলেই আপনি পাবেন।

বাজারে আসতে যাওয়া নতুন ওয়াইফাই রাউটারের দাম নির্ধারণ করা হয়েছে ১৯৯ডলার যেটা গুগলের অনলাইন স্টোর, অ্যামাজন এবং ওয়াল্মার্ট.কম এ পাওয়া যাবে।

আশা করা হচ্ছে আগামী সেপ্টেম্বর থেকে এটি বাজারে মিলবে। তবে খুব সহসায় আমাদের দেশে আসছে না। কারন প্রথম পর্যায়ে এটি ইউএস এবং কানাডায় মিলবে। তবে পর্যায়ক্রমে পৃথিবীর সব প্রান্তেই পাওয়া যাবে।

কেমন হলো আপনার কাছে নতুন ওয়াইফাই রাউটারটি? আমার কিন্তু অনেক পছন্দ হয়েছে শুধু এর দাম টা একটু বেশী বাদবাকি সব ঠিক আছে।

আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন আর টিপসটি পছন্দ হলে শেয়ার করতে ভুলবেন না যেন।

সবার জন্য শুভ কামনা রইল।