সবাই কেমন আছেন। টেকলার্ন বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রীতি ও শুভেচ্ছা। আজকে গুগল ক্রোম ব্রাউজারের একটি সুবিধা নিয়ে আলোচনা করবো। ভাইরাস বা ম্যালওয়ারের কারণে আপনাকে কম্পিউটার নিয়ে অনেক সময় বিপদে পরতে হয়। বিশেষ করে ইন্টারনেট ব্যাবহার করার সময় এবং বিভিন্ন ফাইল ডাউনলোড করার সময় আপনি বুঝতে পারেন না,ফাইলটিতে ম্যালওয়ার বা ভাইরাস আছে কীনা। এই অসুবিধা দূর করতেই গুগল তাদের ক্রোম ব্রাউজারের নিরাপত্তা ব্যবস্থা আরও উন্নত করেছে।

গুগল ক্রোম ব্রাউজারে ম্যালওয়ার ব্লক করা যাবে!

অনেকেই না বুঝে হুটহাট ফাইল ডাউনলোড করে ।যার ফলে সেসব ফাইল থেকে সহজেই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে আপনার কম্পিউটারে। তাই যেসব ফাইলে ভাইরাস আছে সেসব ফাইল সম্পর্কে গুগল ক্রোম ব্রাউজার আগেভাগেই আপনাকে সতর্ক করে দেবে ।

যদি ক্রোম ব্রাউজার ব্যবহার করে থাকেন, এবং কোনো একটি ফাইল ডাউনলোড করার পর ক্রোম ব্রাউজার সেটিকে malicious বলে সংকেত দেয়, তবে সেটিকে আপনি ওপেন না করেই Dissmiss করে দিতে পারবেন। ফলে অনাকাংখিত ঝামেলা থেকে সহজেই আপনি রেহাই পেতে পারেন । নীচের ছবিটি দেখলেই বুঝতে পারবেন।

গুগল ক্রোম ব্রাউজারে ম্যালওয়ার ব্লক করা যাবে!

 

এই সুবিধাটি পেতে হলে আপনাকে অবশ্যই ক্রোমের লেটেস্ট ভার্সনটি ব্যবহার করতে হবে। ক্রোম ব্রাউজারে এই সুবিধা যোগ করার মাধ্যমে আশা করা যাচ্ছে সামনের দিনগুলোতে গুগল ভাইরাসের ব্যাপারে নিরাপত্তার জন্য আরও উন্নত সুবিধা নিয়ে আসবে। লেটেস্ট ক্রোম ব্রাউজার পেতে গুগলের অফিসিয়াল সাইট ভিজিট করুন । সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজ এখানেই শেষ করলাম সবাইকে ধন্যবাদ।