গুগল অটোড্র

~ আপনাকে বানিয়ে দিবে চিত্র শিল্পি। হ্যাঁ গুগল অটোড্র (AutoDraw) নামে একটি ওয়েব অ্যাপ উন্মুক্ত করেছে, যার মাধ্যমে আপনি আপনার আঁকা যেকোনো হিজিবিজি দাগাদাগিকে শিল্পের ছোঁয়া দিতে পারবেন।

এটি একটি ওয়েব বেইজড অ্যাপ্লিকেশন যা নিজিস্ব কৃত্রিম বুদ্ধিমত্তা ‍দিয়ে চালিত, সম্পূর্ন ফ্রি এবং যেকোনো ডিভাইসের জন্য প্রযোজ্য।

auto-draw

 

আপনি একটু আকাঁআকিঁ করবেন। গুগল অটোড্রতে গেলেন। ধরুন আপনি একটি ঘড়ের ছবি আঁকবেন। অটোড্র এর ক্যানভাসেই ঘড়ের আকৃতির কিছু আঁকালেন। তারপর গুগলের এই টুল আপনাকে দক্ষ চিত্রকরদের হাতে আঁকা কিছু ঘড়ের ছবি সাজেশন হিসেবে দেখাবে।

ইচ্ছে করলে এ থেকে আপনি যেকোনো একটি ছবি বাছাই করে নিতে পারেন অথবা না চাইলে আপনার আঁকা চিত্রটিও রেখে দিতে পারেন। প্রয়োজনে অটো পরামর্শ প্রদান করা বন্ধও করতে পারেন।

Google Autodraw এর আরেকটি টুল কুইকড্র এর অনুরূপ প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে। কম্পিউটার গেইমসের মতো এটাও একধরনের ছোট পরিসরের গেইম, যেখানে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) আপনাকে কোনো একটি বস্তু অঙ্কন করতে বলবে এবং কুইকড্র গেইম এআই’এর মাধ্যমে ২০ সেকেন্ডেএর মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা আপনার অংকিত বস্তুটি সনাক্ত করে ফেলবে।

বর্তমানে গুগল অটোড্র কয়েকশত বস্তুর রেখাচিত্র সনাক্ত করতে পারে। এর ডেটাবেজে আরো অনেক ছবি যোগ করা যায়। যে কেউ এখানে ক্লিক করে তার আঁকা কিছু ছবি অটোড্রতে যোগ করতে পারবেন।