আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন। আজকে আমি আপনাদের সামনে চরম একটি টিপস নিয়ে হাজির হলাম। আপনি কি জানেন আপনার যে কোন ফাইল আপনি ইচ্ছা করলে আপনি এক সাথে  টি হোস্টিং সাইটে যে কোনো বড় ফাইল (400MB) আপলোড করতে পারবেন খুব সহজে এবং বিনামূল্যে । আর খুব সহজে বিশ্বের যে কোনো জায়গা থেকে আপনি ডাউনলোড করতে পারবেন একে বারে ঝামেলা ছাড়া। আর কোন ফাইল আপলোড কররা সাথে সাথে লিংক দিয়ে দিবে। আর এই লিংক দিয়ে আপনি ১২ টা সাইট থেকে আপনি আপনার ফাইল ডাউনলোড করতে পারবেন। আর লিংক পাবেন দুই রকমের একটি পাবেন ফুল লিংক আর একটি পাবেন মিনি লিংক আপনি যে কোনো লিংক দিয়ে নামিয়ে নিতে পারবেন আপনার আপলোড করা ফাইল। তাহলে দেখেনিন কিভাবে আপলোড করবেন।

নিচে ছবি সহ বিস্তারিত দেওয়া হলঃ-

প্রথমে এই লিংকে প্রবেশ করুন- www.mirrorcreator.com

পেজে প্রবেশ করার পরে Select Files এ ক্লিক করুন। তারপরে যে ফাইল আপলোড করবেন । সেই ফাইল সিলেক্ট করুন।

এরপর আপনি কোন কোন হোস্টিং সাইট এ আপলোট করবেন সেই সাইট গুলো ক্লিক করুন । মোনে রাখবেন এক সাথে 12 টার বেশি হোস্টিং সাইট এ আপলোড করতে পারবেন না। আর কিছু কিছু সাইটে আপলোড করতে আপনার হোস্টিং সাইট গুলোতে একাউন্ট থাকতে হবে। যেমন GoogleDrive, MediaFire, RapidGator, UploadedNet, FourShared.  এই সাইট গুলা থেকে আপনি আপলোড করতে চাইলে আপনার একাউন্ট লাগবে।

হোস্টিং সাইট  গুলো সিলেক্ট করার পর START UPLOADING বাটন এ ক্লিক করুন। তারপর দেখবেন একটা নতুন পেজ আসবে নিচের ছবির মত।

দেখুন আপনার আপলোড করা ফাইল এর লিংক এসে পড়েছে । এই দুই টাই আপনার লিংক, এই লিংক দিয়ে বিশ্বের যে কোনো দেশ থেকে আপনার ফাইল নামিয়ে নিতে পারবেন। আপনার যত ফাইল আপছে আপনি প্রথমে জিপ করে নিবেন  তারপর আপলোড করবেন।

 

বিঃ দ্রঃ টিউটোরিয়াল সংক্রান্ত কোন প্রকার সমস্য হলে আমায় জানাবেন। ইনশাআল্লাহ আমি আপনাদের Help করবো। ভাল লাগলে comments করুন। আজ এইখানেই থাক কিছু দিনের মধ্যে আরো নতুন নতুন টিপস নিয়ে হাজির হবো।