আসসালামু আলাইকুম।

কেমন আছেন সবাই। techlearnbd এর পক্ষ থেকে আপনাদের সবাইকে আবারও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমি মোঃ মাছুম পারভেজ।

প্রতিনিয়ত ইন্টারনেট ব্যবহারকারীর পরিমাণ বেড়েই চলছে। আর ব্যবহারকারীরা যে সকল ব্রাউজারের উপর সবচেয়ে বেশি আসক্ত তার মধ্যে মজিলা ফায়ারফক্স (Mozilla Firefox) অন্যতম একটি। সত্যি কথা বলতে গেলে মজিলা ফায়ারফক্স (Mozilla Firefox) এর প্রতি আমারও দুর্বলতা আছে। খুব ভাল লাগে এই ব্রাউজারটাকে। তবে মাঝখানে কিছু ঝামেলার কারণে ক্রোমের প্রতি ঝুঁকে পড়েছিলাম। তবে মজিলা কর্তৃপক্ষ আমাদের আবারও আসক্ত করতেই হয়তো তাদের হালনাগাদ সংস্করণটি উন্মুক্ত করেছে।

সর্বশেষ এই সংস্করণটির নাম হচ্ছে ফায়ারফক্স কোয়ান্টাম। তো দেরি না করে ঝটপট ডাউনলোড করে নিন মজিলার নিজস্ব সাইট থেকে সম্পূর্ণ ফ্রিতে। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

তো চলুন জানা যাক কি কি নতুন সুবিধা থাকছে ফায়ারফক্স কোয়ান্টামে।

মজিলা কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, ফায়ারফক্স কোয়ান্টাম ব্যবহার করে সবচেয়ে দ্রুত ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীগণ। শুধু তাই নয় অন্যান্যা ব্রাউজারের তুলনায় প্রায় ৩০% কম মেমোরি ব্যবহার করে নতুন এই সংস্করণটি। যার ফলে খুব সহজে একইসাথে অনেকগুলো ট্যাব চালু করে ইন্টারনেট ব্যবহার করা যাবে। এছাড়াও ওয়েবসাইট থেকে বিভিন্ন কন্টেন্টও দ্রুত ডাউনলোড করা যাবে।

তো থাকুন আমাদের সাথে, জানুন টেকনোলজির সর্বশেষ সংবাদ আর প্রযুক্তির আলোয় বিকশিত করুন নিজেকে। শেয়ার করে জানিয়ে দিন অপরকেও।

ধন্যবাদ।